ষড়যন্ত্র বন্ধ করে শেখ হাসিনার কাছে ক্ষমা চান: ড. সেলিম মাহমুদ

বিএনপি’র নেতৃবৃন্দ কে ষড়যন্ত্র বন্ধ করে শেখ হাসিনার কাছে ক্ষমা চাওয়ার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড۔ সেলিম মাহমুদ । সোমবার (১৩ জুন) বাংলাদেশ আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর কমিটির আয়োজনে ক্যান্টনমেন্ট থানা এবং ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন । 

তিনি বলেন, পঁচাত্তরে সপরিবারে জাতির পিতাকে হত্যা, জাতীয় চার নেতাকে হত্যা সহ আওয়ামী লীগের অসংখ্য নেতাকে হত্যা করা হয়েছিল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়ার পরিকল্পনায় । পরবর্তীতে জিয়ার অনুসারীরা হত্যা, ষড়যন্ত্রের ধারাবাহিকতা বজায় রেখেছে  । খালেদা-তারেকের নীল নকশায় জাতির পিতার কন্যা শেখ হাসিনা সহ গোটা আওয়ামী লীগের নেতৃত্ব সহ বাংলাদেশকে নেতৃত্ব শূন্য করতে চেয়েছিলো । 

ড. সেলিম মাহমুদ বলেন, আমরা অবাক হচ্ছি এই জন্য যে, যারা এদেশে এতো বছর হত্যা আর নাশকতার ঘৃণ্য  রাজনীতি করে আসছে, তারা আবার মানবাধিকারের কথা বলছে । তারা আজ গণতন্ত্রের জন্য মায়া কান্না করছে । আমরা অবাক হই, অতীতের কৃত কর্মের জন্য যাদের আজ লুকিয়ে থাকার কথা, তাদের অভিশপ্ত অতীতের জন্য আজীবন মাথা নিচু করে থাকার কথা, তারা আজ আমাদের হত্যার হুমকি দিচ্ছে । এমনকি আরেকটি ১৫ আগস্ট ঘটানোর হুমকি দিচ্ছে । তাদের এই ঔদ্ধত্য পুরো জাতিকে স্তম্ভিত করেছে । এটি রাষ্ট্রের বিরুদ্ধে সবচেয়ে ঘৃণ্যতম অপরাধ । এদেশের জনগণ এই নরপিশাচদের পিষে মারবে । 

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক বলেন, আওয়ামী লীগ এদেশের প্রতিটি ঘাস, লতাপাতা আর ধূলিকণার সাথে মিশে আছে । আওয়ামী লীগকে উৎখাত করা এতো সহজ নয় । এদেশের কোটি কোটি মানুষ আওয়ামী লীগের কর্মী সমর্থক । যেকোনো অপশক্তিকে রুখে দিতে তারা সর্বদা প্রস্তুত । তিনি বলেন, বাংলাদেশের মানুষ স্বাধীনতা থেকে শুরু করে আজ পর্যন্ত যা কিছু পেয়েছে, তার প্রত্যেকটিই জাতির পিতার কারণে অথবা তাঁরই কন্যা শেখ হাসিনার কারণে পেয়েছে । এই দুইজন ছাড়া আর কেও বাঙালি জাতিকে কিছু দিতে পারেনি । 

তিনি বলেন, আমি দ্ব্যর্থহীন ভাষায় বলছি, শেখ হাসিনাই আবার ক্ষমতায় আসবেন । ষড়যন্ত্রকারীরা যতই ষড়যন্ত্র করুক না কেন, কোন লাভ নেই । এদের প্রতিটি ষড়যন্ত্র আমরা রুখে দেবো । আমাদের সেই সক্ষমতা রয়েছে । এদেশের জনগণ জানে, কারা প্রকৃত পক্ষে জনগণের বন্ধু ।

ড. সেলিম আরও বলেন, ড. ইউনুস সহ কিছু ব্যক্তি বিদেশে লবিস্টের মাধ্যমে মিলিয়ন মিলিয়ন ডলার খরচ করেছে বাংলাদেশের স্বার্থের বিরুদ্ধে । এই টাকা বাংলাদেশ থেকে পাচার করা টাকা । একটি কথা মনে রাখবেন, এই একুশ শতকে ষড়যন্ত্র করে কেও পার পাবে না । 

ক্যান্টনমেন্ট থানা এবং ১৫ নম্বর ওয়ার্ডের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল ফারুক খান এমপি । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা۔ রোকেয়া সুলতানা । সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা উত্তর আওয়ামী লীগের সভাপতি জনাব শেখ বজলুর রহমান । প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মহানগর উত্তরের সাধারণ সম্পাদক জনাব মান্নান কচি । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্যান্টনমেন্ট থানার সভাপতি জনাব খলিলুর রহমান । বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন মহানগর নেতা কর্নেল (অব) কানিজ ফাতেমা, জনাব ইয়াজউদ্দিন আহমেদ, ডা. মামুন আল মাহাতাব স্বপ্নিল প্রমুখ ।